গ্রাম বাংলা ২৪ এপ্রিল ২০২৪

ষাঁড়ের লড়াই দিয়ে জমজমাট জুয়া

ষাঁড় সহ একজনকে আটক করলো ইউএনও

post

নুরুল হক রুনু নেত্রকোণার মদনে ষাঁড়ের লড়াই দিয়ে জুয়ার খেলার  খবর পেয়ে, উপজেলা নির্বাহী অফিসার মোঃ শাহ আলম  মিয়া আনসার ও ফায়ার সার্ভিসের সদ‍স‍্যদের দিয়ে ঘটনাস্হল হতে একটি ষাঁড় সহ হুমায়ূন কবির নামের এক ব্যাক্তিকে আটক করেন।  

মঙ্গলবার ভোরে উপজেলার কাইটাইল ইউনিয়নের বটতলা নামক স্থানের গনেশের হাওরে এমন ঘটনা ঘটেছে। আটককৃত হুমায়ূন কবির নেত্রকোনার আটপাড়া উপজেলার মোবারকপুর গ্রামের আব্দুল খালেক মিয়ার ছেলে। 


স্থানীয়দের অভিযোগ,পুলিশকে মোটা অংকের টাকা দিয়ে এলাকার একটি জুয়াড়ী মহল গণেশের হাওরে ষাঁড়ের লড়াইয়ের আয়োজন করে। এর আগেও একই ভাবে উক্ত ইউনিয়নে একাধিক স্থানে ষাঁড়ের লড়াইয়ের আয়োজন করা হয়েছে। পুলিশ টাকা নিয়ে ষাঁড়ের লড়াইয়ের সহযোগিতা করায় এবার স্থানীয় লোকজন বিষয়টি উপজেলা নির্বাহী অফিসার কে অবগত করেন।    


উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় ও স্থানীয় লোকজন সূত্রে জানা গেছে, গণেশের হাওরে ষাঁড়ের লড়াইয়ের আয়োজন করেন কাইটাইল ইউনিয়ন পরিষদের সদস্য কেশজানি গ্রামের জিয়া মেম্বার। পাশের উপজেলা কেন্দুয়ার বলাইশিমুল গ্রামের একটি ষাঁড়ের সাথে লড়াই হয় কেশজানি গ্রামের শাহ আলম মিয়ার ষাঁড়ের। এই ষাঁড়ের লড়াইকে কেন্দ্র করে বিভিন্ন অঞ্চলের জুয়াড়িরা রাত থেকেই গণেশের হাওরে জড়ো হতে থাকে। পরে ভোর ৫ টার দিকে ষাঁড়ের লড়াই দিয়ে জমজমাট জুয়ার আসর জমে। এই লড়ইায়ের জন্য থানা ম্যানেজ করার জন্য মোটা অংকের টাকা দেওয়া হয়েছে। স্থানীয়দের এমন খবর পেয়ে তাৎক্ষনিক ইউএনও ফায়ার সার্ভিসের কর্মী ও আনসার সদস্যদের নিয়ে অভিযান পরিচালনা করেন। পরে অভিযানে পুলিশও যুক্ত হয়। 


স্থানীয় বাসিন্দা কেশজানি গ্রামের শফিকুল ইসলাম ও সোহেল মিয়া জানান,‘ মদন থানার পুলিশকে ৪০ হাজার টাকা দিয়ে ষাঁড়ের লড়াই ও জুয়ার আয়োজন করা হয়েছে। এ জন্য পুলিশ এমন কাজ বন্ধ করতে আসেনি। ইউএনও স্যার ফায়ার সার্ভিসের লোকজন নিয়ে এসে জুয়ার আসর ভেংগে দেয়।

উপজেলা নির্বাহী অফিসার মোঃ শাহ আলম মিয়া জানান,‘ এলাকাবাসীর সংবাদের প্রেক্ষিতে মঙ্গলবার ভোরে গণেশের হাওরে অভিযান করে ষাঁড়ের লড়াই ও জুয়ার আসর ভেংগে দেয়া হয়। ঘটনাস্থল হতে এক ব্যাক্তিসহ একটি ষাঁড় আটক করে থানায় হস্তান্তর করেছি।


এ ব্যাপারে মদন থানায় পরিদর্শক (তদন্ত) জাহাঙ্গীর আলম জানান,‘ ষাঁড়ের লড়াইয়ের খবর পেয়ে ঘটনা স্থলে পুলিশ পাঠানো হয়েছে। এ ঘটনায় থানায় জুয়া আইনে মামলা দিয়ে আটককৃত হুমায়ূন কবির কে গ্রেপ্তার দেখিয়ে মঙ্গলবার নেত্রকোণার আদালতে সোপর্দ করছি। লাড়াইয়ের একটি ষাঁড় থানায় আটক আছে যার মালিক এখনো পাওয়া যায়নি। কিন্তু টাকা নেওয়ার বিষয়টি তিনি অস্বীকার করে বলেন, ওসি সাহেব ছুটিতে আছেন। যদি কোন পুলিশ সদস্য এর সাথে জড়িত থাকে তবে তদন্ত পূর্বক ব্যবস্থা নেওয়া হবে।’ 



আরো পড়ুন!

Sidebar Banner
Sidebar Banner