গ্রাম বাংলা ৩০ জানুয়ারী ২০২৪

গলাচিপায় সাংবাদিক আলতাফ মাহমুদের ৮ম মৃত্যুবার্ষিকী পালিত

পটুয়াখালী গলাচিপার আরো খবর

post

সঞ্জিব দাস, গলাচিপা (পটুয়াখালী) : পটুয়াখালীর গলাচিপায় সাংবাদিক আলতাফ মাহমুদের ৮ম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে। বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সাবেক সভাপতি আলতাফ মাহমুদের ৮ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্মরণ সভা ও দোয়া মিলাদ অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (২৬ জানুয়ারি) সন্ধ্যায় গলাচিপা প্রেস ক্লাবে এ স্মরণ সভা ও দোয়ার আয়োজন করা হয়। সভায় উপস্থিত সাংবাদিক আলতাফ মাহমুদের পরিবারের সদস্যরা এবং সাংবাদিক নেতৃবৃন্দরা বক্তব্য রাখেন। এ সময় গলাচিপা প্রেস ক্লাবের সভাপতি সমিত কুমার দত্ত মলয় বলেন, সাংবাদিক আলতাফ মাহমুদ আমাদের দক্ষিনাঞ্চলের গর্ভ ও সাংবাদিকদের অভিভাবক ছিলেন। নদী ভাঙ্গনে হুমকির মুখে থাকা সাংবাদিক আলতাফ মাহমুদের কবর সংরক্ষণে দাবি করা হয়। গলাচিপা প্রেস ক্লাবের সভাপতি সমিত কুমার দত্ত মলয়ের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মুশফিকুর রহমান রিচার্ডের সঞ্চালনায় দোয়া মোনাজাত পরিচালনা করেন তহশীল জামে মসজিদের খতিব মাওলানা মো. হেলাল। উল্লেখ্য সাংবাদিক আলতাফ মাহমুদ ২০১৬ সালের ২৪শে জানুয়ারি চিকিৎসাধীন অবস্থায় মারা যান। তাকে উপজেলার ডাকুয়া ইউনিয়নের ডাকুয়া গ্রামে পারিবারিক কবরস্থানে বাবা-মায়ের কবরের পাশে দাফন করা হয়।

দ্বিতীয় বারের মত শপথ গ্রহণ করায় গলাচিপা প্রেস ক্লাবের পক্ষ থেকে এমপিকে শুভেচ্ছা ও অভিনন্দন


পটুয়াখালীর গলাচিপায় বিপুল ভোটে ২য় বারের নির্বাচিত জাতীয় সংসদ সদস্য হিসেবে শপথ গ্রহণ করায় এস.এম. শাহজাদা (এমপি) কে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে সৌজন্য সাক্ষাত করেন গলাচিপা প্রেস ক্লাবের সদস্যবৃন্দ। ১১৩ পটুয়াখালী-৩ গলাচিপা-দশমিনা আসনে স্বচ্ছ, উৎসবমুখর ও প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ৭ জানুয়ারির দ্বাদশ সংসদ নির্বাচনের মধ্য দিয়ে বিপুল ভোটের ব্যবধানে পুনরায় সংসদ সদস্য নির্বাচিত হওয়ায় এবং শপথ গ্রহণ করায় এস.এম. শাহজাদা (এমপির) সাথে গলাচিপা প্রেস ক্লাবের সভাপতি, সাধারণ সম্পাদক ও সকল সদস্যদের এক সৌজন্য সাক্ষাতে ফুল দিয়ে বরণ করা হয়। বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) রাত ৯টায় গলাচিপাস্থ এস.এম. শাহজাদা (এমপির) নিজস্ব বাসভবনে এ সৌজন্য সাক্ষাত ও শুভেচ্ছা বিনিময় করা হয়। এ সময় উপস্থিত ছিলেন গলাচিপা প্রেস ক্লাবের সভাপতি ও বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের গলাচিপা উপজেলা শাখার সাধারণ সম্পাদক সমিত কুমার দত্ত মলয়, প্রফেসর মো. জাকির হোসেন, সাজ্জাদ আহমেদ মাসুদ, রফিকুল ইসলাম রুবেল, মুন্তাসির মামুন, মাসুদ মিয়া, রিয়াদ হোসাইন, হাসান এলাহী, সাকিব হাসান, আহসান উদ্দিন জিকু, পলাশ হাওলাদার, মো. নাসির উদ্দিন, সঞ্জিব দাস, কমল সরকার, বিনয় কর্মকার, সঞ্জীব সাহা প্রমুখ। এ সময় এস.এম. শাহজাদা (এমপি) সাংবাদিকদের উদ্দেশ্যে বলেন, আপনারা সরকারের উন্নয়নমূলক কর্মকান্ড তুলে ধরবেন। পাশাপাশি আমাকে কোন বিষয়ে প্রয়োজন হয় তখন সরাসরি আমাকে ফোন করবেন। আপনাদের জন্য আমি সার্বক্ষনিক প্রস্তুত আছি।
 
গলাচিপায় দূর্যোগ ও ত্রাণ প্রতিমন্ত্রীকে উপজেলা আ’লীগ নেতার শুভেচ্ছা ও অভিনন্দন


পটুয়াখালীর গলাচিপায় দূর্যোগ ও ত্রাণ প্রতিমন্ত্রীকে উপজেলা আ’লীগ নেতা কর্মীরা শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় দূর্যোগ ও ত্রাণ প্রতিমন্ত্রী আলহাজ¦ অধ্যক্ষ মো. মহিববুর রহমান (এমপি) শুক্রবার (২৬ জানুয়ারি) সকাল সাড়ে ৮ টায় গলাচিপা উপজেলা আ’লীগ কার্যালয়ে ১১৩ পটুয়াখালী-৩ আসনের গলাচিপা-দশমিনা আসনের সংসদ সদস্য আলহাজ¦ এস.এম. শাহজাদা (এমপির) আমন্ত্রনে এক সৌজন্য সাক্ষাতে মিলিত হয়। উপজেলা আ’লীগের সিনিয়র সহ-সভাপতি হাজী মুঃ মজিবর রহমানের সভাপতিত্বে এবং দায়িত্বপ্রাপ্ত সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) সরদার মুঃ শাহ আলম এর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মাননীয় প্রতিমন্ত্রী মো. মহিববুর রহমান। প্রধান বক্তা হিসেবে স্বাগত বক্তব্য রাখেন ১১৩ পটুয়াখালী-৩ আসনের গলাচিপা-দশমিনা আসনের মাননীয় সংসদ সদস্য আলহাজ¦ এস.এম. শাহজাদা, উপজেলা চেয়ারম্যান মুঃ শাহিন। এছাড়া সৌজন্য সমাবেশে উপজেলা আ’লীগের সাবেক সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান মোঃ হারুন অর রশিদ, বীর মুক্তিযোদ্ধা প্রবীন আ’লীগ নেতা মোঃ রেজাউল করিম হাং, জেলা পরিষদ সদস্য ও আ’লী নেতা মাঈনুল ইসলাম রনো, উপজেলা আ’লীগ নেতা ও কেন্দ্রীয় কালিবাড়ী কমিটির সভাপতি দিলিপ বণিক, সাংগঠনিক সম্পাদক তপন বিশ^াস, আলমগীর হোসেন, দপ্তর সম্পাদক সমীর দেবনাথ, যুগ্ম সম্পাদক মেহেদী মাসুদ জুয়েল গাজী, পৌর আ’লীগের সাধারণ সম্পাদক আবিদ হাসান রুবেল, কাওসার আহমেদ তালুকদার প্রমুখ। এছাড়া উপস্থিত ছিলেন প্রেসক্লাব সভাপতি সমিত কুমার দত্ত মলয়, সিনিয়র সাংবাদিক মু. খালিদ হোসেন মিলটন। মন্ত্রীর আগমনে আ’লীগের নেতাকর্মী, সুধী, মুক্তিযোদ্ধা, সাংবাদিকবৃন্দ শুভেচ্ছা ও অভিনন্দন জানান। সমাবেশের পূর্বে আ’লীগের নেতাকর্মীরা ফুলের তোড়া দিয়ে মন্ত্রীকে স্বাগত শুভেচ্ছা জানায়। এছাড়া প্রশাসন পুলিশ প্রোটকল দেয়। পরে মন্ত্রী মহোদয় তার নির্বাচনী এলাকা রাঙ্গাবালীর উদ্দেশ্যে যাত্রা করে।

গলাচিপায় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে মারামারিতে গুরুতর আহত মস্তফা


পটুয়াখালীর গলাচিপায় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে মারামারিতে গুরুতর আহত মো. মোস্তাফিজুর রহমান মস্তফার হওয়ার খবর পাওয়া গেছে। আহত মোস্তাফিজুর রহমান মস্তফা হচ্ছেন উপজেলার গোলখালী ইউনিয়নের ৩ নম্বর বড় গাবুয়া গ্রামের মৃত হাজী আহমেদ আলী হাওলাদারের ছেলে। আহত মস্তফাকে উদ্ধার করে গলাচিপা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক ডাক্তার মো. মেজবাহউদ্দিন জানান, আহত মোস্তাফিজুর রহমান মস্তফা আমার চিকিৎসাধীনে ৩য় তলায় ৫ নম্বর বেডে ভর্তি আছে। তার শরীরের বিভিন্ন অংশে কালো কালো দাগ আছে। তার বুকে ও পেটে চোট লেগেছে। আহত আহত মোস্তাফিজুর রহমান মস্তফা জানান, গত বুধবার (২৪ জানুয়ারি) রাতে জোলেখা বাজার নামক স্থানে কথা কাটাকাটির এক পর্যায়ে চড়াও হয়ে মোশারেফ মাতব্বর, হাফিজুর, জাফর, আল আমিনসহ আরো অনেকে একত্রিত হয়ে আমাকে মারধর করে। আমার ডাক চিৎকারে এলাকাবাসী এসে পড়লে মারধরকারীরা পালিয়ে যায়। পরে এলাকাবাসী আমাদেরকে উদ্ধার করে গলাচিপা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। এ বিষয়ে ৩ নম্বর ওয়ার্ডের ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি নুরু চৌকিদার, সাহিন, সবুজ, সাম্মি আক্তার এরা বলেন, মোস্তাফিজুর রহমান মস্তফা ওয়ার্ড যুবলীগ নেতা ও জোলেখা বাজার সমিতির সভাপতি। তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে তাকে প্রতিপক্ষরা এলোপাথারীভাবে পিটিয়ে গুরুতর আহত করে। আমরা এ বিষয়টির তীব্র নিন্দা জানাই। এ বিষয়ে ৩ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য মো. দেলোয়ার বলেন, বিষয়টি আমি শুনে চেয়ারম্যানকে জানিয়েছি। গোলখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. নাসিরউদ্দিন হাওলাদার জানান, দু’পক্ষকে ইউনিয়ন পরিষদে ডেকে মীমাংসার ব্যবস্থা করব। এ বিষয়ে প্রতিপক্ষ মোশারেফ মাতব্বর, হাফিজুরের কাছে জানতে চাইলে তারা বলেন, আমরাও আহত হয়েছি। বিষয়টি ভুল বোঝাবুঝি ছিল। চেয়ারম্যান সাহেব বিষয়টি মীমাংসা করে দিলে ভাল হয়। গলাচিপা থানা অফিসার ইনচার্জ (ওসি) মো. ফেরদৌস আলম বলেন, অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

আরো পড়ুন!

Sidebar Banner
Sidebar Banner