বিশেষ অনুষ্ঠান ১৮ নভেম্বর ২০২৩

প্রাকৃতিক সৌন্দর্যের লীলাভূমি ব্রিটেনের একটি আদর্শ গ্রাম Hewitts Farm ,Chelsfield, Orpington UK ( ভিডিও লিংক সহ )

post

( ভিডিও লিংক সহ ) https://youtu.be/OPXxSvU0-VM

ইউরোপ আমেরিকার গ্রাম ও গ্রামীণ জীবন কেমন হতে পারে ? এ প্রশ্ন অনেকের।সত্য যে ,  সুযোগ-সুবিধা ও সংস্কৃতির বিবেচনায় গ্রাম ভেদে কিছুটা ভিন্নতা থাকলেও  ইউরোপ আমেরিকার সকল গ্রামের চিত্র প্রায় এক ও অভিন্ন । 


সুপ্রিয় দর্শক আপনারা দেখছেন যুক্তরাজ্যের রাজধানী লন্ডনের উপকণ্ঠে অবস্থিত প্রাকৃতিক সৌন্দর্যের লীলাভূমি চেলসফিল্ড  (Chelsfield) নামের একটি আদর্শ গ্রাম ও  সেখানে গড়ে ওঠা  হিউইটস ফার্মের  (Hewitts Farm )  উপরে নির্মিত বিশেষ তথ্য চিত্র। টিভি নাইন্টিনের বার্ষিক আনন্দ ভ্রমণের অংশ হিসেবে  সম্প্রতি   হিউইটস ফার্ম  ঘুরে এসে এই বিশেষ পর্বটি বানিয়েছেন আমাদের আমাদের নিউজ এডিটর শেখ মহিতুর রহমান বাবলু । ক্যামেরায় ছিলেন অহিদুজ্জামান রুমু।আর আপনাদের সাথে আছি আমি অর্পিতা তরী। 


পূর্ব লন্ডন থেকে হিউইটস খামারের  দূরত্ব ২৫ মাইল। ওয়েস্টার কার্ড ব্যবহার করে পাবলিক ট্রান্সপোটে সেখানে যেতে সময় লাগে দেড় ঘন্টা। খামার দর্শনের জন্য দিতে হয় না কোনো প্রবেশ মূল্য ।৭৮ একর জমির উপর গড়ে উঠা বিশাল এই  খামারটি  মঙ্গলবার থেকে শনিবার সবার জন্য উন্মুক্ত থাকে সকাল ৯টা থেকে বিকাল সাড়ে চারটা পর্যন্ত। রোববার খোলা থাকে সকাল ৯টা থেকে বিকাল  চারটা পর্যন্ত।সোমবার বন্ধের দিন ছাড়া  দর্শনার্থীরা সকাল ৯ টা  থেকে  বিকাল তিনটার মধ্যে যে কোনো সময় খামারে প্রবেশ করতে পারেন।



হিউইটস খামারে কোন  গাছ বা ফুল ছেড়া সম্পূর্ণ নিষিদ্ধ।নিদৃষ্ট স্থান ছাড়া খামারের ভিতরে ময়লা আবর্জনা ফেলা ও পিকনিক করার নিয়ম নেই ।তবে খামার থেকে ফল ও সবজি নিজ হাতে সংগ্রহ করে ক্রয় করা যায়।



মানুষ ও প্রকৃতি একে অপরের পরিপূরক। প্রকৃতি ছাড়া যেমন মানুষ বাঁচে না। তেমনি মানুষ ছাড়াও প্রকৃতি মূল্যহীন । প্রকৃতিকে ভালোবাসা মানে নিজেকে ভালোবাসা।পৃথিবীটা হচ্ছে ভালোবাসার পৃথিবী। তাইতো এই ভালোবাসার টানে মনের খোরাক মেটাতে শহুরে যন্ত্রদানব জীবন থেকে একটু স্বস্তি  পেতে বার বার মানুষ ছুটে আসে  প্রকৃতির কাছে।মানুষ ও প্রকৃতির এই  ভালোবাসা অমর হোক, এমন  প্রত্যাশা সকল প্রকৃতি প্রেমিকের।


এই ছিল আজকের আয়োজন। পরবর্তী ভিডিও পেতে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করে রিং বেল প্রেস  করে দিন।আপনার চাহিদার কথা  লিখে জানান আমাদের কাছে।আগামীতে  আপনার চাহিদার কথা মাথায় রেখে নতুন  ভিডিও করার চেষ্টা থাকবে।  সবার জন্য শুভ কামনা জানিয়ে শেষ করছি আমি অর্পিতা তরী ।


আরো পড়ুন!

Sidebar Banner
Sidebar Banner