গ্রাম বাংলা ০৭ এপ্রিল ২০২৪

গলাচিপায় ফেসবুকে পোস্ট দিয়ে আত্মহত্যা

পটুয়াখালী গলাচিপার আরো খবর

post





সঞ্জিব দাস, গলাচিপা (পটুয়াখালী) : ‘ভালো থেকো আব্বু আম্মু’ ফেসবুকে পোস্ট দিয়ে গলাচিপায় তাওরিন আহমে¥দ (২০) নামের এক কিশোর আত্মহত্যা করেছে। ঘটনাটি ঘটেছে উপজেলা ডাকুয়া ইউনিয়নের ৩নং ওয়ার্ডের বড়চত্রা গ্রামে নিজ বাড়িতে শনিবার (৬ এপ্রিল) সকালে। সে ঐ এলাকার মাহাতাব হাওলাদারের ছেলে। নিহতের চাচা জালাল হাওলাদার জানায়, তাওরিন ঢাকার উত্তরা ইউনাইটেড কলেজের ¯œাতক স্তরের ছাত্র। ৫-৬ দিন আগে সে ঢাকা থেকে বাড়ি আসে। সে তার পরিবারের কাছে মোটরসাইকেল কেনার জন্য বলেছিল। শুক্রবার তাওরিনের বাবা-মা চিকিৎসার জন্য ঢাকা গেলে বাসায় সে একা ছিল। রাতের কোনো এক সময় ফাকা ঘরে ফ্যানের সাথে রশি দিয়ে গলায় ফাঁস দেয়। বাড়ির লোকজন সকাল বেলা তাওরিনকে ডাকতে গেলে তার ঘর ভিতর থেকে আটকানো ছিল। ঘরের জানালা দিয়ে তাওরিনের ঝুলন্ত লাশ দেখতে পায়। পরে পুলিশকে খবর দেয়া হয়। পুলিশ ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে। তাওরিন মাদকাসক্ত ছিল এবং প্রায় দুই বছর আগে মাদক নিয়াময় কেন্দ্রে পাঠিয়েছিল বলে তিনি জানান।  রাত ২টায় তাওরিন আহম্মেদ নামের ফেসবুকে আইডি থেকে পোস্ট দেয়া হয়। যাতে লেখা ছিল “ভালো থেকো আব্বু আম্মু ♥️ তোমাদের অনেক কষ্ট দিছি তার জন্য আমাকে ক্ষমা করে দিও প্লিজ। তোমাদের আর কষ্ট দিতে চাইনা, আমি তাই তোমাদের ছেড়ে পৃথিবী ছেড়ে চলে যাচ্ছি ভালো থেকো তোমরা আর আমাকে ক্ষমা করে দিও তোমাদের কষ্ট দেওয়ার জন্য”। গলাচিপা থানার অফিসার ইনচার্জ ফেরদাউস আলম খান ঘটনার সত্যতার নিশ্চিত করে জানান, লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পটুয়াখালী মর্গে পাঠানো হয়েছে। থানায় অপমৃত্যু মামলা হয়েছে।  






গলাচিপায় অসহায় ও দুস্থদের মাঝে ভিজিএফের চাল বিতরণ



পটুয়াখালীর গলাচিপা উপজেলায় পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ৩৭ হাজার ৬ শত ৮৩ জন দরিদ্র ও দুস্থ পরিবারের মধ্যে ভিজিএফের ১০ কেজি করে চাল বিতরণ করা হয়েছে। শনিবার উপজেলার সকল ইউনিয়নে সকাল থেকে দিনভর ভিজিএফের চাল বিতরণ কার্যক্রম শুরু করা হয়। এ বিষয়ে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা খোকন চন্দ্র দাস জানান, দুর্যোগ ও ব্যবস্থাপনা মন্ত্রনালয় ঈদুল ফিতর-২০২৪ উপলক্ষে উপজেলার সকল হত দরিদ্রদের জন্য ১০ কেজি করে চাল বিনামূল্যে দেয়া হয়েছে। উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা মো. মাহমুদুল হাসান সিকদার বলেন, ১২ টি ইউনিয়ন ও ১টি পৌরসভায় পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে অসহায়, দরিদ্র ও দুস্থ পরিবারের জন্য চাল পাঠানো হয়েছে। এ সময় উপজেলা পরিষদ চেয়ারম্যান মু. শাহিন বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা হত দরিদ্র বান্ধব সরকার। তিনি হত দরিদ্রদের পাশে থেকে ভিজিএফের চাল বিতরণ করে যাচ্ছেন। আসন্ন পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে উপজেলার ১২ টি ইউনিয়ন ও ১টি পৌরসভায় ৩৭,৬৮৩ জন হত দরিদ্রদের মাঝে ১০ কেজি করে ভিজিএফের চাউল বিতরণ কার্যক্রম শুরু হয়েছে। এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মো. মহিউদ্দিন আল হেলাল বলেন, গলাচিপা উপজেলায় ৩৭৬.৮৩০ মে. টন চাল হত দরিদ্রদের জন্য বরাদ্দ দেয়া হয়েছে। যার বিতরণ কার্যক্রম চলমান আছে। এ সময় বিভিন্ন ইউনিয়নে ও পৌরসভায় ভিজিএফের চাল বিতরণ কার্যক্রম পরিদর্শন করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. নাছিম রেজা, উপজেলা কৃষি কর্মকর্তা আরজু আক্তার, সিনিয়র মৎস্য কর্মকর্তা মো. জহিরুন্নবী, পল্লী উন্নয়ন কর্মকর্তা মো. মাহবুব হাসান শিবলী প্রমুখ। এ সময় দরিদ্র ও দুস্থ লোকেরা ঈদুল ফিতর উপলক্ষে মান সম্পন্ন ১০ কেজি করে চাল পেয়ে আনন্দ প্রকাশ করেন।


                                                                                                                                                                      গলাচিপায় ডায়রিয়ার প্রাদুর্ভাবে হাসপাতালে রোগীর ভিড়


পটুয়াখালীর গলাচিপা ডায়রিয়ার প্রাদুর্ভাব দেখা দিয়েছে। গত এক সপ্তাহে ডায়রিয়ায় আক্রান্ত নারী-পুরুষ ও শিশুসহ অন্তত ১১০ জন রোগীকে ৫০ শয্যা বিশিষ্ট গলাচিপা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। সর্বশেষ প্রাপ্ত তথ্য মতে, উপজেলার বিভিন্ন এলাকার ডায়রিয়ায় আক্রান্ত ৪৫ জন নারী, ৩২ জন পুরুষ ও ৩৩ শিশুসহ মোট ১১০ জন রোগীকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত মেডিকেল অফিসার ডা. আল আমিন জানান, ভর্তি হওয়া রোগীদের ফ্রি সালাইন ও প্রয়োজনীয় ওষুধ সরবরাহ দিয়ে চিকিৎসা দেয়া হচ্ছে। তিনি আরও জানান, এ পর্যন্ত ভর্তি হওয়া রোগীদের মধ্যে ৭০ জন সুস্থ হয়ে নিজ নিজ বাড়িতে চলে গেছেন। বর্তমানে ৪০ জন ভর্তি রুগীকে হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যান কর্মকর্তা (টিএইচএ) ডা. মেজবাহ উদ্দিন বলেন, বিশুদ্ধ পানির অভাব, গরম, অতিরিক্ত তরমুজ খাওয়া, রমজানে ইফতারিতে তৈলাক্ত খাবারের প্রভাবে ডায়রিয়া ছড়াচ্ছে। এতে ভয়ের কিছু নেই। ডায়রিয়ায় আক্রান্ত রোগীকে দ্রুত উপজেলা হাসপাতালে ভর্তির পরামর্শ দিয়ে তিনি জানান, পর্যাপ্ত স্যালাইন ও অন্যান্য ওষুধপত্র মজুদ আছে।



আরো পড়ুন!

Sidebar Banner
Sidebar Banner