গ্রাম বাংলা ২০ ডিসেম্বর ২০২৩

গলাচিপায় বিকাশের টাকা উধাও, পথে পথে ঘুরছে ফেরুজা

পটুয়াখালী গলাচিপার আরো খবর

post



সঞ্জিব দাস, গলাচিপা (পটুয়াখালী) 

পটুয়াখালীর গলাচিপায় বিকাশের টাকা উধাও হওয়ায় টাকা ফিরে পাবার আশায় পথে পথে ঘুরছে মোসা. ফেরুজা। মোসা. ফেরুজা (৬২) হচ্ছেন উপজেলার গলাচিপা ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ড রতনদী কালিকাপুর গ্রামের মো. লোদন মল্লিকের মেয়ে। মোসা. ফেরুজা বলেন, আমার মোবাইলে বিকাশে ৫ হাজার টাকা ছিল। আমার বিকাশ মোবাইল নম¦র  ০১৭৭১০০৩৫৭২ থেকে বিকাশের একটি পার্সোনাল একাউন্ট নম্বর ০১৭৫৮৭৮৩২৭৯ এ ভুল বশতঃ ১৬ই ডিসেম্বর শনিবার রাত ১০টার সময় ৫ হাজার টাকাই চলে যায়। আমি অনেক চেষ্টা করেও ০১৭৫৮৭৮৩২৭৯ নম্বরের মালিকের কাছ থেকে আমার টাকা উদ্ধার করতে পারি নাই। এই ৫হাজার টাকাই আমার একমাত্র সম্বল ছিল। বাজার করার মতো আমার কাছে আর কোন টাকা নাই। রাস্তায় রাস্তায় ভিক্ষা করে চলে আমার সংসার। আমি এখন কি করবো ভেবেই পাচ্ছি না। আমার টাকা ফেরত পেতে আমি গলাচিপা থানায় ১৭ই ডিসেম্বর একটি সাধারণ ডায়েরী করি। যার সাধারণ ডায়েরী নম্বর ৬৭৭, 


গলাচিপায় মাহমুদার নেতৃত্বে নৌকার মিছিলে নারীদের ঢল



পটুয়াখালীর গলাচিপায় উপজেলা মহিলা আওয়ামীলীগ নেত্রী ও সাবেক কাউন্সিলর আবুল বশার প্যাদার সহধর্মিনী মাহমুদার নেতৃত্বে ৫ নম্বর ওয়ার্ড থেকে নৌকার মিছিলে নারীদের ঢল নেমেছে। মঙ্গলবার (১৯ ডিসেম্বর) সন্ধ্যায় মিছিলটি বের হয়ে পৌর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে উপজেলা আওয়ামী লীগ অফিস চত্বরে এসে শেষ হয়। এ সময় মিছিলের শ্লোগানে নারীরা বলেন, বারবার দরকার শেখ হাসিনা সরকার, আসছে দেশে শুভ দিন, নৌকা মার্কায় ভোট দিন। নৌকায় ভোট দিলে উন্নয়ন হবে গলাচিপাতে। এস.এম শাহজাদা ভাইয়ের হাতকে শক্তিশালী করতে নৌকা মার্কায় ভোট দিন। এ সময় উপস্থিত ছিলেন ৫ নম্বর ওয়ার্ড মহিলা আ’লীগ নেত্রী মোসা. বিন্তি তালুকদার, মোমেলা বেগম, মিনি বেগম, রুজী বেগম, সূচি রানী, পূর্নিমা রানী পাল, শারমিন বেগম, সাথি বেগম সহ আরো অনেকে।


গলাচিপায় গণবিজ্ঞপ্তি জারী, আদেশ অমান্যকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা



পটুয়াখালীর গলাচিপায় আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ এবং শান্তিপূর্ণভাবে অনুষ্ঠানকল্পে গণবিজ্ঞপ্তি জারী করা হয়েছে। আর এই আদেশ অমান্যকারীদের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে উপজেলা নির্বাহী অফিসার মো. মহিউদ্দিন আল হেলাল জানান। মঙ্গলবার (১৯ ডিসেম্বর) বিকালে গণবিজ্ঞপ্তি সম্পর্কে জনগণকে অবহিত করণ মাইকিং করা হয়েছে। মাইকিং প্রচার গণবিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয় লাইসেন্সবিহীন সকল ধরণের মোটর সাইকেল চলাচল সম্পূর্ণ নিষিদ্ধ করা হয়েছে, মোটর সাইকেল চালক ও আরোহীগণ হেলমেট পরিধান সহ অন্যান্যা আইন মেনে চলতে হবে, ফিটনেস বিহীন যেকোন মটরযান চলাচল বন্ধ থাকবে, রাস্তার পাশে অবৈধ স্থাপনা ফুটপাত দখল করে রাস্তার উপর অবৈধভাবে রাখা নির্মান সামগ্রী, কাঠের গুড়ি, দোকান পাঠ সামগ্রী ২৪ ঘন্টার মধ্যে অপসারণের জন্য বলা হয়েছে। এছাড়াও লাইসেন্স ব্যতিরেকে উন্মুক্ত স্থানে ও রাস্তার পাশে যত্রতত্র জ¦ালানী তেল বিক্রয় করা সম্পূর্ণ নিষিদ্ধ করা হয়েছে। পরে সন্ধ্যা ৬টায় গলাচিপা উপজেলা নির্বাহী অফিসার মো. মহিউদ্দিন আল হেলাল পৌর শহরের চৌরাস্তায় মোবাইল কোর্ট পরিচালনা করে ১৪ জনকে আর্থিক জরিমানা করেন। এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মো. মহিউদ্দিন আল হেলাল বলেন, এ অভিযান নির্বাচন পর্যন্ত অব্যহত থাকবে। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা প্রশাসনিক কর্মকর্তা মো. ফারুকুজ্জামান, গোলখালী ইউনিয়নের সহকারী ভূমি কর্মকর্তা আকাশ মিয়া ও গলাচিপা থানা পুলিশ। 

গলাচিপায় চেয়ারম্যানের সহধর্মিনীর মৃত্যুতে বিভিন্ন শোক


 

পটুয়াখালীর গলাচিপায় সাবেক এমপি মরহুম আ. বারেক মিয়ার কনিষ্ঠ পুত্র চিকনিকান্দী ইউনিয়নের সভাপতি ও চেয়ারম্যান সাজ্জাদ হোসেন রিয়াদের সহধর্মিনী মোসা. তানিয়া সুলাতানা নিনার মৃত্যুতে বিভিন্ন শোক প্রকাশ করা হয়েছে। মোসা. তানিয়া সুলাতানা নিনা হচ্ছেন গলাচিপা ১০ শয্যা বিশিষ্ট মা ও শিশু হাসপাতালের পরিবার পরিকল্পনা কর্মকর্তা। তিনি মঙ্গলবার (১৯ ডিসেম্বর) বিকাল ৩ টা ৩০ মিনিটে ঢাকার হৃদরোগ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু বরণ করেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৩৫ বছর। তিনি কর্মজীবনে একজন সদালাপী, কর্মঠ, মিশুক এবং আলোকিত মা ও শিশুর সেবায় নিয়োজিত সেবক ছিলেন। তানিয়া সুলাতানা নিনার মৃত্যুতে পটুয়াখালী-৩ আসনের জাতীয় সংসদ সদস্য এসএম শাহজাদা (এমপি), উপজেলা পরিষদ চেয়ারম্যান মু. শাহিন শাহ, উপজেলা নির্বাহী অফিসার মো. মহিউদ্দিন আল হেলাল, সহকারী কমিশনার (ভূমি) মো. নাছিম রেজা, গলাচিপা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মেজবাহ উদ্দিন, গলাচিপা ১০ শয্যা বিশিষ্ট মা ও শিশু হাসপাতালের ডা. মো. আতিকুর রহমান, গলাচিপা থানা অফিসার ইনচার্জ (ওসি) মো. ফেরদাউস আলম খান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি সন্তোষ কুমার দে, সহ-সভাপতি হাজী মজিবর রহমান, গলাচিপা প্রেসক্লাব সভাপতি সমিত কুমার দত্ত মলয়, ১২টি ইউনিয়নের চেয়ারম্যান বৃন্দ ও চিকনিকান্দী ইউনিয়ন আওয়ামী লীগের নেতৃবৃন্দ সহ বিভিন্ন মহল শোক প্রকাশ করে। মরহুমার প্রথম জানাজা নামাজ আগামীকাল বুধবার সকাল ৯টায় জৈনপুরী খানকা মাঠে অনুষ্ঠিত হবে, দ্বিতীয় জানাজা নামাজ একই দিন সকাল ১০ টায় চিকনিকান্দী হাইস্কুল মাঠে অনুষ্ঠিত হবে এবং তৃতীয় জানাজা নামাজ তার গ্রামের বাড়ি কচুয়ায় অনুষ্ঠিত হবে বলে পরিবার সূত্রে জানা যায়। পরে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। মৃত্যুকালে তিনি ছেলে-মেয়েসহ অসংখ্যা গুণগ্রাহী রেখে গেছেন। মরহুমার বিদেহী আত্মার মাগফিরাতের জন্য তার পরিবার সকলের কাছে দোয়া কামনা করেছেন।


গলাচিপায় নৌকার নির্বাচনী সভায় গণজোয়ার


 

পটুয়াখালীর গলাচিপায় নৌকা মার্কার নির্বাচনী সভায় গণজোয়ার দেখা গেছে। গলাচিপা শহরের পৌরমঞ্চে মঙ্গলবার (১৯ ডিসেম্বর) বিকেলে এক সভায় আওয়ামী লীগের জননেত্রী শেখ হাসিনার মনোনিত ১১৩ পটুয়াখালী-৩ গলাচিপা দশমিনার নৌকা মার্কার প্রার্থী এসএম শাহজাদা বলেন, যারা আওয়ামী লীগ করি তারা বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে রাজনীতি করি। আমাদের নেত্রী বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা, মার্কা নৌকা এর বাইরে আর কিছু নেই। তিনি আরও বলেন, ‘করোনা সংক্রমণের সময় দেশরতœ শেখ হাসিনার নির্দেশে আমি জীবন বাজি রেখে আপনাদের দ্বারে দ্বারে গিয়ে সাধ্যমত খাদ্য সহায়তা পৌঁছে দিয়েছি। আমার সময় গলাচিপায়-দশমিনায় সালিশ বাণিজ্য, দখল বাণিজ্য, চাঁদাবাজি, সন্ত্রাস ছিল না। আমি বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নির্দেশে আপনাদের পাশে ছিলাম বিধায় দল আমাকে আবারও আপনাদের খেদমতের জন্য মনোনয়ন দিয়ে পাঠিয়েছে। তাই নৌকায় ভোট দিয়ে আবারও শেখ হাসিনাকে রাষ্ট্রনায়ক হিসেবে অধিষ্ঠিত করে উন্নয়নের ধারাবাহিকতা রক্ষা করুন। উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হাজী মু. মজিবর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মু. সাহিন সাহ জননেত্রী শেখ হাসিনার নৌকা প্রতীকে ভোট প্রদানের জন্য ভোটারদের আহ্বান জানান। এ সময় উপজেলা পৌর মঞ্চ জন সমুদ্রে পরিনত হয়। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগ নেতা ও জেলা পরিষদের সদস্য মাইনুল ইসলাম রনো, কালিবাড়ি কমিটির সভাপতি ও উপজেলা আওয়ামী লীগ নেতা দিলীপ বণিক, প্রচার ও প্রকাশনা সম্পাদক কাওসার আহম্মেদ তালুকদার, উপজেলা আওয়ামী লীগ নেতা ও পৌরসভার ৭ নং ওয়ার্ড কাউন্সিলর সমির কৃষ্ণ পাল সহ উপজেলা আওয়ামী লীগের অঙ্গ সংগঠনের নেত্রীবৃন্দ। পরে সন্ধ্যা ৬ টায় পৌরসভার ১, ২ ও ৩নং ওয়ার্ডে নৌকা মার্কার উঠান বৈঠকে নেতাকর্মীদের সাথে এসএম শাহজাদা যোগদান করেন। গলাচিপা পৌরসভার ৫ নং ওয়ার্ড থেকে সাবেক কাউন্সিলর আবুল বশার প্যাদার সহধর্মীনি মোসা. মাহমুদা বেগমের নেতৃত্বে নারী কর্মী ও ভোটারদের নিয়ে নৌকা মার্কার সমর্থনে একটি মিছিল বের হয়ে উপজেলা আওয়ামী লীগ অফিস চত্বর প্রদক্ষিণ করে উঠান বৈঠকে এসে মিলিত হন।


গলাচিপায় নবাগত ওসির সাথে সাংবাদিকদের সৌজন্য সাক্ষাৎ



পটুয়াখালীর গলাচিপা থানার নবাগত অফিসার ইনচার্জ (ওসি) মো. ফেরদাউস আলম খান এর সাথে সৌজন্য সাক্ষাৎ ও ফুলের শুভেচ্ছা জানিয়েছেন গলাচিপা প্রেস ক্লাবের সাংবাদিকবৃন্দ। সোমবার (১৮ ডিসেম্বর) রাত ৮ টায় অফিসার ইনচার্জ (ওসি) এর অফিস কক্ষে সৌজন্য সাক্ষাৎ শেষে ফুলের শুভেচ্ছা জানানো হয়। এ সময় উপস্থিত ছিলেন, গলাচিপা প্রেস ক্লাবের সভাপতি দৈনিক ইত্তেফাক পত্রিকার গলাচিপা উপজেলা প্রতিনিধি ও উপজেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক সমিত কুমার দত্ত মলয়, সাধারণ সম্পাদক ও দৈনিক সংবাদ পত্রিকার উপজেলা প্রতিনিধি মুশফিকুর রহমান রিচার্ড, সিনিয়র সাংবাদিক ও প্রেস ক্লাবের উপদেষ্টা মো. বাবুল মিয়া, দৈনিক ইনকিলাব পত্রিকার গলাচিপা উপজেলা প্রতিনিধি মো. জাকির হোসাইন, দৈনিক বাংলাদেশ প্রতিদিন পত্রিকার উপজেলা প্রতিনিধি সাজ্জাদ আহমেদ মাসুদ, দৈনিক আমাদের সময় পত্রিকার উপজেলা প্রতিনিধি নাসির উদ্দিন, দৈনিক কালের ছবি পত্রিকার উপজেলা প্রতিনিধি রফিকুল ইসলাম রুবেল, দৈনিক যায়যায় দিন পত্রিকার উপজেলা প্রতিনিধি মো. রিয়াদ হোসাইন, দৈনিক আমাদের অর্থনীতি পত্রিকার উপজেলা প্রতিনিধি মাসুদ রহমান, দৈনিক ভোরের কাগজ পত্রিকার উপজেলা প্রতিনিধি মুনতাসির মামুন, ৭১ টিভির গলাচিপা উপজেলা প্রতিনিধি সাকিব হাসান, দৈনিক মাই টিভির উপজেলা প্রতিনিধি হাসান এলাহি, দৈনিক ঢাকা প্রতিদিন পত্রিকার উপজেলা প্রতিনিধি কমল সরকার, দৈনিক বাংলাদেশ বুলেটিন পত্রিকার উপজেলা প্রতিনিধি সঞ্জিব দাস, দৈনিক আজকের পত্রিকার উপজেলা প্রতিনিধি বিনয় কর্মকার, বিজয় টিভির উপজেলা প্রতিনিধি জিকো, এশিয়ান টিভির গলাচিপা প্রতিনিধি সাব্বির আহমেদ ইমন, চ্যানেল এস টিভির উপজেলা প্রতিনিধি সফত মালি প্রমুখ। এ সময় গলাচিপা থানার নবাগত অফিসার ইনচার্জ (ওসি) মো. ফেরদাউস আলম খান সকলের সাথে কুশল বিনিময় করেন এবং দ্বাদশ সংসদ নির্বাচনকে সামনে রেখে সাংবাদিকদের ভূমিকা সম্পর্কে খোলামেলা আলোচনা করেন। সকলকে মাঠে থেকে জনগণের জন্য নিরপেক্ষ ও সঠিকভাবে কাজ করার আহবান জানান।







আরো পড়ুন!

Sidebar Banner
Sidebar Banner