কমিউনিটি ২০ অক্টোবর ২০২৪

কাউন্সিল ট্যাক্স বৃদ্ধিতে সহায়তা করার জন্য টাওয়ার হ্যামলেটসের নতুন তহবিলঃ আজই আবেদন করুন

post

যেসব পরিবারের বার্ষিক আয় ৪৯,৫০০ পাউন্ডের কম এবং ইতিমধ্যেই কাউন্সিল ট্যাক্সে ছাড় পাচ্ছে না, তারা নতুন একটি রিলিফ ফান্ডের মাধ্যমে কাউন্সিল ট্যাক্স বৃদ্ধির হাত থেকে সুরক্ষিত থাকবে।

টাওয়ার হ্যামলেটস কাউন্সিল ২.৯৯ শতাংশ কাউন্সিল ট্যাক্স বৃদ্ধির প্রভাব কমানোর জন্য ‘কাউন্সিল ট্যাক্স কস্ট অফ লিভিং রিলিফ ফান্ড’ চালু করেছে।

এই নতুন তহবিলের সুবিধা হলো, যেসব পরিবারের আয় ৪৯,৫০০ পাউন্ডের নিচে, তাদেরকে এই ট্যাক্স বৃদ্ধির অর্থ প্রদান করতে হবে না। পাশাপাশি, আমাদের বিদ্যমান কাউন্সিল ট্যাক্স রিডাকশন স্কিমও অব্যাহত থাকবে।

এই স্কিমটি তিন বছর ধরে চলবে এবং ২০২৩ সালে কাউন্সিল ট্যাক্স বৃদ্ধিতে সম্পূর্ণ স্থগিতাদেশ (অ্যাডাল্ট সোশ্যাল কেয়ার প্রিসেপ্ট ছাড়া) অনুসরণে এটি চালু করা হয়েছে।

উপরন্তু, আমাদের বিদ্যমান কাউন্সিল ট্যাক্স রিডাকশন স্কিম চালু থাকবে, যা ১০০% পর্যন্ত ট্যাক্স ছাড় প্রদান করে।

২০১৩ সালে সিটিআরআস প্রকল্প চালু হওয়ার পর থেকে, হাজার হাজার পরিবার এর সুবিধা পেয়েছে।

৩১ মার্চ শেষ হওয়া অর্থবছরে, ২০,৪০০ কর্মক্ষম বয়সী বাসিন্দা এবং ৭,৪০০ পেনশনভোগীকে কাউন্সিল ট্যাক্স হ্রাস সুবিধা দেওয়া হয়েছে, যার ফলে বাসিন্দারা ৩২ মিলিয়ন পাউন্ডেরও বেশি সাশ্রয় করেছেন।

টাওয়ার হ্যামলেটসের নির্বাহী মেয়র লুৎফুর রহমান বলেন, “এই কঠিন সময়ে, আমরা আমাদের সবচেয়ে দুর্বল বাসিন্দাদের রক্ষা করার জন্য প্রতিশ্রুতিবদ্ধ, এবং এই সহযোগিতাকে ন্যায্য ও বাস্তবিক রাখার চেষ্টা করছি। কাউন্সিল ট্যাক্স থেকে প্রাপ্ত আয় প্রয়োজনীয় সেবাগুলি যেমন স্কুল, বর্জ্য ও পুনর্ব্যবহার সংগ্রহ, এবং লাইব্রেরি গুলোর জন্য ব্যবহৃত হয়।”

টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের রিসোর্স এবং জীবনযাত্রার ব্যয় বিষয়ক কেবিনেট মেম্বার কাউন্সিলর সাঈদ আহমেদ বলেছেন, “আমরা অল্প কয়েকটি কাউন্সিলের একটি যারা নিম্ন আয়ের পরিবারগুলিকে আমাদের কাউন্সিল ট্যাক্স রিডাকশন স্কিমের মাধ্যমে ১০০% ছাড় প্রদান করি। এছাড়াও, আমাদের নতুন জীবনযাত্রার ব্যয় রিলিফ ফান্ডের মাধ্যমে ৪৯,৫০০ পাউন্ডের কম আয় আছে এমন পরিবারগুলোকে কাউন্সিল ট্যাক্স বৃদ্ধির থেকে রক্ষা করা হবে।”

তিনি বলেন, “একটি পরিবার যারা জীবনযাত্রার ব্যয় সংকটের কারণে সংগ্রাম করছে, তাদের জন্য কাউন্সিল ট্যাক্সে ছাড় মানে তারা সেই সঞ্চয় বা সাশ্রয়কৃত অর্থ খাদ্য, ঘর গরম রাখার বিল, পোশাক বা অন্যান্য প্রয়োজনীয় জিনিসপত্রে ব্যয় করতে পারবে।”

কাউন্সিল ট্যাক্স জীবনযাত্রার ব্যয় রিলিফ ফান্ডের জন্য আবেদন করতে, www.towerhamlets.gov.uk/reliefFund ভিজিট করুন।


আরো পড়ুন!

Sidebar Banner
Sidebar Banner