গ্রাম বাংলা ৩১ ডিসেম্বর ২০২৩

গলাচিপায় দ্বাদশ নির্বাচনে শান্তি শৃঙ্খলা রক্ষায় টহল দিচ্ছে বিজিবি

পটুয়াখালী গলাচিপার আরো খবর

post

সঞ্জিব দাস, গলাচিপা (পটুয়াখালী) : পটুয়াখালীর গলাচিপায় আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করার লক্ষ্যে শান্তি শৃঙ্খলা রক্ষায় টহল দিচ্ছে বিজিবি। শনিবার (৩০ ডিসেম্বর) উপজেলার পৌর শহরের প্রধান প্রধান সড়কে ও ইউনিয়ন পর্যায়ে টহল কার্যক্রম পরিচালনা করে অস্থায়ী ক্যাম্প গলাচিপা মহিলা ডিগ্রি কলেজে অবস্থান নেয়। সারাদেশের ন্যায় গলাচিপায়ও মাঠে নেমেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। শনিবার সন্ধ্যায় উপজেলায় দুই প্লাটুন বিজিবি মাঠে টহল দিতে শুরু করেন। তবে পর্যায়ক্রমে উপজেলাজুড়েই বিজিবি টহল দেবে বলে জানা গেছে। বিজিবির টহলে নেতৃত্ব দেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. নাছিম রেজা ও টেকনাফ-২ বিজিবি ব্যাটালিয়নের উপ-অধিনায়ক নায়েক সুবেদার মো. বেল্লাল হোসেন। সরেজমিনে দেখা যায়, বিজিবির দুটি গাড়ি পৌরসভা এবং ইউনিয়ন পর্যায়ের বিভিন্ন এলাকায় টহল দিয়েছে। এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার মো. মহিউদ্দিন আল হেলাল বলেন, জাতীয় সংসদ নির্বাচনে অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখতে বিজিবিসহ আমাদের সকল আইনশৃঙ্খলা বাহিনীকে নিয়ে মাঠে কাজ করে যাচ্ছি। এ ছাড়া কেউ নির্বাচনি আচরণবিধি লঙ্ঘন করলে সাথে সাথে আইনি পদক্ষেপ নিচ্ছি। গণতান্ত্রিক প্রক্রিয়ায় সকল প্রার্থী যাতে সমানভাবে প্রচারণা চালাতে পারে। সে বিষয়ে আমরা মাঠে কাজ করছি। পাশাপাশি সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে নির্বাচন সম্পন্ন করার লক্ষ্যে গলাচিপায় আমরা সব ধরনের প্রস্তুতি নিয়েছি।

গলাচিপায় নির্বাচনী উঠান বৈঠকে নৌকায় ভোট চাইলেন এসএম শাহজাদা

পটুয়াখালীর গলাচিপায় দ্বাদশ সংসদ নির্বাচন উপলক্ষে দলীয় নির্বাচনী প্রচারনা উঠান বৈঠকে নৌকায় ভোট চাইলেন এসএম শাহজাদা। শনিবার (৩০ ডিসেম্বর) সন্ধ্যার পরে পৌরসভার ৮ নম্বর ওয়ার্ড মুসলিম পাড়ায় নৌকা মার্কার এ উঠান বৈঠক অনুষ্ঠিত হয়। শেখ হাসিনা সরকার ক্ষমতায় আছেন বলেই গলাচিপা উপজেলার মানুষের ভাগ্যমান উন্নয়ন হয়েছে। আগামীর স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে সবাইকে আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ১১৩ পটুয়াখালী-৩ আসনে নৌকার পক্ষে ভোট দেয়ার আহবান জানান আওয়ামীলীগ মনোনীত নৌকা মার্কার প্রার্থী এসএম শাহজাদা ও উপজেলা আওয়ামী লীগ নেতাকর্মীরা। উঠান বৈঠকে শত শত মানুষের উপস্থিতিতে জননেত্রী শেখ হাসিনার উন্নয়ন সম্ভবনা আগামীর স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে নৌকা মার্কায় ভোট দেয়ার অনুরোধ জানান। উঠান বৈঠকে উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হাজী মজিবর রহমান এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামীলীগ মনোনীত নৌকা মার্কার প্রার্থী এসএম শাহজাদা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মু. সাহিন শাহ। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন গলাচিপা বনিক সমিতির সভাপতি হাজী শাহজাহান মিয়া, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হারুন-অর রশিদ, রেজাউল করিম, কাশিনাথ দত্ত, সরদার মো. শাহ আলম, হিন্দু-বৈদ্য-খ্রিস্টান ঐক্য পরিষদের গলাচিপা শাখার সভাপতি শংকর দাস, সাধারণ সম্পাদক সমির কৃষ্ণ পাল, কেন্দ্রীয় কালিবাড়ী কমিটির সভাপতি দিলিপ বনিক, পূজা উদযাপন পরিষদ গলাচিপা শাখার সাধারণ সম্পাদক ও গলাচিপা প্রেস ক্লাবের সভাপতি সমিত কুমার দত্ত মলয়, চিকনিকান্দী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সাজ্জাদ হোসেন রিয়াদ, ডাকুয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বিশ^জিৎ রায়, গোলখালী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নাসিরউদ্দিন হাওলাদার, গলাচিপা পৌরসভার ৫ নম্বর ওয়ার্ডের সাবেক কাউন্সিলর আবুল বশার প্যাদা, নুর ছায়েদ মাতুব্বর, পরেশ দাস, যাদব দাস প্রমুখ।

গলাচিপায় অসহায় দরিদ্র শীতার্তদের মাঝে প্রশাসনের কম্বল বিতরণ


পটুয়াখালীর গলাচিপায় অসহায় দরিদ্র শীতার্তদের মাঝে উপজেলা প্রশাসন কম্বল বিতরণ করেছে। গত কয়েক দিন ধরে ঘন কুয়াশা ও তীব্র শীতে বিপর্যস্ত উপকূলীয় অঞ্চল গলাচিপা। এ কারণে সেখানে একটু উষ্ণ প্রশান্তি দিতে অসহায় দরিদ্র শীতার্তদের দ্বারে দ্বারে গিয়ে কম্বল বিতরণ করেছেন উপজেলা নির্বাহী অফিসার মো. মহিউদ্দিন আল হেলাল। শীতের তীব্রতা বাড়ার সঙ্গে সঙ্গে তিনি গত কয়েক দিন ধরেই অসহায় দরিদ্রদের দ্বারে দ্বারে গিয়ে কম্বল দিচ্ছেন। রবিবার (৩১ ডিসেম্বর) সকালে উপজেলা চত্বরে অসহায় দরিদ্রদের তিনি এ কম্বল বিতরণ করেন। এ বিষয়ে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা খোকন কুমার দাস বলেন, সরকারি ত্রাণ তহবিল থেকে হত দরিদ্রদের জন্য কম্বল এসেছে এবং ১২টি ইউনিয়ন ও ১টি পৌরসভায় কম্বল বিতরণ করা হয়েছে। এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মো. মহিউদ্দিন আল হেলাল বলেন, হিমশীতল কুয়াশার চাদরে ঢেকে যাচ্ছে দেশ। কনকনে ঠা-ায় জীবন বিপর্যস্ত। শীতকালে সবচেয়ে সমস্যায় পড়ে দেশের দরিদ্র ও ছিন্নমূল জনগোষ্ঠী। দরিদ্র ও অসহায় মানুষের জন্য শীতকাল বড়ই কষ্টের। খাবারের চেয়েও তাদের শীত নিবারণ বেশি গুরুত্বপূর্ণ হয়ে পড়ে। শৈত্যপ্রবাহের ব্যাপকতা থেকে রক্ষার ন্যূনতম ব্যবস্থাও তাদের থাকে না। ফলে অসহায় ও হতদরিদ্রদের কষ্ট কেবলই বেড়ে যায়। অসহায় ও হতদরিদ্র মানুষের কথা চিন্তা করেই উপজেলা প্রশাসন শীতার্তদের শীতবস্ত্র বিতরণ কার্যক্রম চলমান রেখেছে।


আরো পড়ুন!

Sidebar Banner
Sidebar Banner